পরিবেশ সৌন্দর্য রক্ষাতে বটবৃক্ষ আমাদের দরকার, বলেন ডঃ মোঃ গোলাম কিবরিয়া,

মহেশখালী প্রতিবেদঃ এম,নুরুল কাদের
  • Update Time : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৬৮৩ Time View

কক্সবাজারের মহেশখালী প্রধান সড়কের পাশে কবরস্থানে লালিত ঐতিহ্যবাহী বটবৃক্ষটি। গ্রাম বা শহরের প্রাকৃতিক পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় আমাদের বটবৃক্ষ দরকার।

এ কেমন সভ্য মানুষের আচরণ।
তথাকথিত বেনামি কমিটি আমাদের পানির ছড়া তথা পুরো মহেশখালীর ঐতিহ্যবাহী বটগাছটি সহ বারঘরপাড়া কবরস্থান(নিম্ন) সব গাছ কাটার জন্য নিলাম ডাকছে!
কবরস্থানের সংস্কার প্রয়োজন কিন্তু গ্রামের প্রাকৃতিক পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় আমাদের বটগাছটি দরকার।
ফেসবুকে এসব কথা তুলে ধরেন,ডঃ মোঃ গোলাম কিবরিয়া,তিনি বটবৃক্ষটি না কাটার জন্য সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।
মহেশখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি
মাহাবুব রোকন বটবৃক্ষটি বিষয় সোশ্যাল মিডিয়াতে তুলে ধরেন। হোয়ানক ইউনিয়নের বারঘর পাড়া এলাকায় কালেরসাক্ষী এ বটবৃক্ষটি কেটে ফেলার অশুভ উদ্যোগ নিয়েছে এলাকার কতিপয় ব্যক্তি।
স্থানীয় তরুণরা এর বিরোধিতা করে আসলেও কথিত এ সব প্রভাবশালীরা তা কানে নিচ্ছে না। গাছটি রক্ষার দাবি জানাচ্ছি। অনেক দিনের পূরানো বটবৃক্ষটি কাটা বন্ধ করতে উদ্যোগ নিয়েছেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন। তিনি ইতোমধ্যে বন-বিভাগকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে জানাযাই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আলহামদুলিল্লাহ অত্যন্ত ভালো একটি কাজে থাকতে পেরে খুবই ভালো লাগছে ০৫/০৪/২০২৪ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় কাতার চ্যারিটির পক্ষ থেকে ৫০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী প্রদান উপহার প্রদান করেন ৬৬ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আব্দুল মতিন সাউদ ভাই ও ফুলকুড়ি ইউনিট আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন ভাই ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সকলেই ছিলেন পাশাপাশি সার্বিক সহযোগিতায়‌ ছিলেন এলাকার সকল ছোট ভাইয়েরা। এবং এই ঈদ সামগ্রীর আয়োজক ছিলেন আমজাদ হোসেন বাবলু ভাই এডমিন কাতার চ্যারিটি

পাঁচ শতাধিক পরিবার কে ঈদ উপহার দিলো কাতার চ্যারিটি