পটিয়ায় শহীদ মৌলভী ছৈয়দের ৪৫তম মৃত্যুবার্ষিকী পালিত

কর্ণফুলী ডেক্স
  • Update Time : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ৫৫১ Time View

মৌলভী ছৈয়দ মানে ইতিহাসের এক জলন্ত অধ্যায়। সারাদিন বক্তব্যে বললেও তার এই দীর্ঘ ইতিহাস শেষ করা যাবে না।

শুক্রবার সন্ধ্যায় পটিয়ার একটি কমিউনিটি সেন্টারে বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী ছৈয়দ আহমেদের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বদিউল আলম এসব কথা বলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রামে গেরিলা বাহিনী গঠন অসংখ্য সফল অপারেশনের অগ্রসৈনিক। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার প্রতিবাদ করতে গিয়ে ১৯৭৭ সালে সামরিক জান্তার কারাগারে নির্যাতনে শহিদ মৌলভী ছৈয়দ আহমদের অবদান ভুলবার নয়।

তিনি একাধারে চট্টগ্রাম পূর্বাঞ্চলীয় গেরিলা বাহিনীর প্রধান, চট্টগ্রাম নেভাল অপারেশন জ্যাকপট এর প্রধান বেজ কমান্ডার, চট্টগ্রাম আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, চট্টগ্রাম শহর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ব্যক্তিগত জীবনে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করেন তিনি। স্বাধীনতা সংগ্রামে অকুতোভয় বীরের ভূমিকা রাখেন তিনি। বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বাঙ্গালী বাঁশখালীর এ কৃতিসন্তান মৌলভী ছৈয়দ আহমদ। মহান স্বাধিনতায় তাঁর অবদানের জন্য প্রজন্ম থেকে প্রজন্ম তাকে স্মরণে রাখবে।

আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম লেদুর সভাপতিত্বে ও মোঃ সাইফুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্যে রাখেন উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ডি এম জমির উদ্দিন, আওয়ামী লীগ নেতা শাহজাহান চৌধুরী, উপজেলা মৎস্যজীবি লীগের আহবায়ক সাইফুল ইসলাম, ভাটিখাইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, আরমান মাহমুদ, যুবলীগ নেতা হাসান শরিফ, তৌহিদুল আলম জুয়েল, নুরুল ইসলাম, সাইফুদ্দিন ভোলা, আলম ফরির, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন ফরহাদ, সাজ্জাদ হোসেন, আবদুল আল মনি,বাদশা মিয়া, মোঃ আনিস প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আলহামদুলিল্লাহ অত্যন্ত ভালো একটি কাজে থাকতে পেরে খুবই ভালো লাগছে ০৫/০৪/২০২৪ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় কাতার চ্যারিটির পক্ষ থেকে ৫০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী প্রদান উপহার প্রদান করেন ৬৬ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আব্দুল মতিন সাউদ ভাই ও ফুলকুড়ি ইউনিট আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন ভাই ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সকলেই ছিলেন পাশাপাশি সার্বিক সহযোগিতায়‌ ছিলেন এলাকার সকল ছোট ভাইয়েরা। এবং এই ঈদ সামগ্রীর আয়োজক ছিলেন আমজাদ হোসেন বাবলু ভাই এডমিন কাতার চ্যারিটি

পাঁচ শতাধিক পরিবার কে ঈদ উপহার দিলো কাতার চ্যারিটি