মৌলভীবাজারের জুড়ীতে শ্রীকৃষ্ণের ৫২৪৮ তম জন্মাষ্টমীর উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়

জাকির হোসেনঃ মৌলভীবাজার প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৭০ Time View

মৌলভীবাজারের জুড়ীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা উদযাপন পালন করা হয়৷ ১৯ আগস্ট ২০২২ ইং রোজ শুক্রবার জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়৷

দুষ্টের দমন আর শিষ্টের পালনের জন্য স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন শ্রীকৃষ্ণ—এই বিশ্বাস পোষণ করেন সনাতন ধর্মাবলম্বীরা। শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিকে ভক্তরা শুভ জন্মাষ্টমী হিসেবে উদ্‌যাপন করে থাকেন। আজ শুক্রবার শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি। দিবসটি যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং আনন্দ-উৎসবের মধ্য দিয়ে উদ্‌যাপন করবেন ভক্তরা।

সনাতন ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল।

উক্ত শোভাযাত্রায় উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস,মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিত শর্মা, ৩নং পশ্চিম জুড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, শ্রীকান্ত দাস, জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী,উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক মিয়া,লন্ডন প্রবাসী এম, এ মোনেম মনু, অরুণ চন্দ্র দাস সাধারণ সম্পাদক হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জুড়ী উপজেলা।
জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি। দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

জন্মাষ্টমী উদযাপন পরিষদের আহ্বায়ক গোপিদাস শীল মনা। যুগ্ন আহবায়ক- অজয় দে আসু।
যুগ্ন আহবায়ক ডাঃপিংকু চন্দ্র দাস,যুগ্ন আহবায়ক অটল কৃষাণ সিংহ শিবেন,যুগ্ন-আহবায়ক লিটন দত্ত, সদস্য অসিত দাস, রিপন দাস, নীলকান্ত দাস, তপন দাস, উপদেষ্টামন্ডলী অরুণ চন্দ্র দাস, মানিক দাস, বিজয় দাস, সীতেশ দেবনাথ, পবেন্দ্র দেবনাথ,তাপস চক্রবর্তী রাজকুমার দাস , ধঞ্জয় দাস আরও উপজেলার সনাতনী সকল ভক্ত বৃন্দ উপস্তিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category