চলন্ত গাড়ী থেকে পড়ে শ্রমিক মারুফের মৃত্যুকে হত্যা দেখিয়ে নিরপরাধ শাহনেওয়াজকে গ্রেফতার

কর্ণফুলী ডেক্স
  • Update Time : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ১২৪ Time View

হাটহাজারী উপজেলার সরকার হাট ইউনিয়নে কিছু দিন পূর্বে একটা এক্সিডেন্টকে হত্যা বলে নিরপরাধ শাহনেওয়াজকে গ্রেফতার দেখানো হয় শাহনেওয়াজ একজন সৎ নিস্টাবান সাউন্ট ব্যাবসায়ী এলাকা জুড়ে রয়েছে তার অনেক সুনামসে প্রায় বিয়ে মেহেদী অনুষ্ঠান, মাহফিল, ও কাওয়ালী প্রোগ্রাম করে। প্রতিদিনের মত সে গত ৯/৯/২০২২ ইংরেজি তারিখ রাতে একটি অনুষ্ঠানের উদ্দেশ্যে রওয়ানা দেন সাথে ছিলেন ড্রাইভার আনিচ ও হেলপার সাইম প্রকাশ মারুফ, অনুষ্ঠান শেষে ফেরার পথে সাউন্ড সিস্টেম এর উপর ঘুমিয়ে পরেন মারুফ গাড়ি স্পীডে চলন্ত অবস্থায় গাড়ির সামনে কুকুর পরাতে হার্ড ব্রেক করলে মারুফ উপর থেকে পরে রাস্তা আকা বাকা চিন্হতকরন একটি খুটির সাথে আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলে সে মারা যায়।
ড্রাইভার কিছু বুঝতে না পেরে তাৎক্ষণিক গাড়ি চালিয়ে তাদের গন্তব্যে পৌঁছে মালামাল নামাতে গিয়ে মারুফকে দেখতে না পেয়ে সাউন্ড সিস্টেমের মালিক শাহনেওয়াজ তাকে ফোন করলে বিপরীতে হাটহাজারী থানার এস আই আলমগীর ফোন রিসিভ করে বলেন আপনার লোক এক্সিডেন্ট করছে আপনারা দ্রুত আসেন।পরবর্তী শাহনেওয়াজ মালমাল নামিয়ে ঘটনাস্থলে যাওয়ার পূর্বে জানতে পারেন পুলিশ মারুফের লাশ তার পরিবারের কাছে বুঝিয়ে দেন। তখন শাহনেওয়াজ আর থানায় না গিয়ে মারুফের বাড়িতে চলে যান। তার প্রতি সহনশীল হয়ে মারুফকে দাফন করার জন্য পরিবারের সাথে আলোচনা করে যাবতীয় ব্যবস্তা গ্রহণ করেন। এর মধ্যে তদন্তের উদ্দেশ্যে অফিসার রফিকুল ইসলাম তাকে থানায় নিয়ে যায়। পরবর্তী তাকে গ্রেফতার দেখানো হয়। মারুফের লাশ,ময়না তদন্তের জন্য প্রেরণ করা হলেও এখনো পর্যন্ত কোন ফলাফল না পাওয়ায় অজ্ঞাত নামা মামলার সূত্রে শাহনেওয়াজকে দেখায়তবে এ বিষয়ে স্থানীয় গণ্য মান্য ব্যক্তি বর্গ এলাকার ইউপি সদস্য মুহাম্মদ শফিউল আলম, মিতালী ক্লাবের সভাপতি মুহাম্মদ সাকের, ঘটনাস্থল প্রত্যেক্ষদর্শী মুহাম্মদ আবদুর রহমান, হাটহাজারী উপজেলা সাউন্ড ব্যবসায়ী সমিতির সভাপতি মুহাম্মদ ইলিয়াস এর সাথে কথা বলে জানা যায়
শাহনেওয়াজ এলাকার মধ্যে খুব ভাল ছেলে তার বিরুদ্ধে কোন অভিযোগ নেই সে কোন দিন নেশা কিংবা কারো সাথে খারাফ ব্যবহারও করে নাই।মারুফকে গুলি করার বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য শফিউল আলম বলেন এটা মোটেই গুলির চিহ্ন নই, এটা রাস্তার পাশে থাকা আকা বাকা চিহ্নকরন বোর্ডের কোনার সাথে লেগে ছিদ্র হয়ে যাওয়ার চিহ্ন। ইউপি সদস্য আরো বলেন মৃত মারুফের বাবাও শিকার করেন শাহনেওয়াজ মারুফকে কখনো খুন করতে পারে না সে অত্যন্ত ভাল ছেলে।
মিতালী ক্লাবের সভাপতি মুহাম্মদ ইলিয়াস বলেন সে খুব ভাল ছেলে এলাকার বিভিন্ন সামাজিক কাজের সাথে সে জরিত, সে এই ধরনের কাজ করতে পারে না।
সাউন্ড ব্যাবসায়ী সমিতির সভাপতি মুহাম্মদ ইলিয়াস বলেন সে এই সমিতির বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংগঠনিক সম্পাদক তারমত ভাল মানুষ খুব কম আছে
সে এই কাজের সাথে মোটেই জড়িত নই
আমার সংগঠনের পক্ষ থেকে তার দ্রুত মুক্তি কামনা করি

Please Share This Post in Your Social Media

More News Of This Category