চটগ্রামের সুনামধন্য ব্যবসায়ী আমরিন এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী মোহাম্মদ মনছুর আলম পাপ্পী ও মাওয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোঃ আলমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ( ফেইসবুক) অপপ্রচার ও কুরুচিপূর্ণ তথ্য প্রচারের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৭৪ Time View

ফেসবুকে অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

চটগ্রামের সুনামধন্য ব্যবসায়ী আমরিন এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী মোহাম্মদ মনছুর আলম পাপ্পী ও মাওয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোঃ আলমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ( ফেইসবুক) অপপ্রচার ও কুরুচিপূর্ণ তথ্য প্রচারের অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ নভেম্বর) চট্টগ্রামের বিভাগীয় সাইবার ট্রাইবুনালে ৮জনে বিরুদ্ধে মামলা করেন মাওয়া গ্রুপের ম্যানেজার মোহাম্মদ মফিজুল ইসলাম।

অভিযুক্তরা হলেন -মোহাম্মদ হাসান প্রকাশ আল নাহিয়ান বিন হাসান,সরোয়ার উদ্দিন জুমা, হোসাইন অভি, মোঃ হাকিব নয়ন, কামরুজ্জামান রনি, রুবাইয়াত এইচ অনিক, শরীফ সিদ্দিকী

মামলায় উল্লেখ করা হয়, মামলায় অভিযোগকারী প্রতিষ্ঠানের দুই কর্নধার যথাক্রমে-আমরিন এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী মোহাম্মদ মনছুর আলম পাপ্পী ও মাওয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোঃ আলম দেশের বিশিষ্ট ব্যবসায়ী আয়কর দাতা, দানবীর হন। তাঁরা দেশের অর্থ সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক পরিমন্ডলে অত্যন্ত সুপরিচিত, স্বনামধন্য ব্যক্তিত্ব। চট্টগ্রাম নগরীসহ তাদের নিজ এলাকা বোয়ালখালীতে বহু ধর্মীয় ও দাতব্য প্রতিষ্ঠান নিজ অর্থ ব্যয়ে পরিচালিত হয়। এলাকার অনেক গরীব ও অভাবগ্রস্থ ব্যক্তি তাদের নিয়মিত আর্থিক সহায়তা পেয়ে পরিবার পরিজন নিয়ে বেঁচে আছে। অভিযোগকারীর মালিকগণের উপরোক্ত সমাজ হিতৈষী কর্মকান্ডে ইর্ষান্বিত হয়ে উপরোক্ত আসামিরা তাদের আই.ডি থেকে অভিযোগকারীর মালিকগণের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও মানহানীকর বক্তব্য সমূহ পোষ্ট করেন।

 

বাদি পক্ষের আইনজীবী মোহাম্মদ মজিবুর রহমান জানান, মামলায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক), ২৯(১), ৩৫(১) ধারায় অভিযোগ করা হয়।
মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া শুনানির জন্য আগামী বছরের ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category