প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তাজনিত প্রেস বিজ্ঞপ্তি

কর্ণফুলী ডেক্স
  • Update Time : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ১১১ Time View

প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তাজনিত
প্রেস বিজ্ঞপ্তি

এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ০৪/১২/২০২২ খ্রিঃ তারিখ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রাম মহানগর সফর করবেন। তাঁর সফরকালীন নগরীর এমএ আজিজ স্টেডিয়াম হতে রেডিসন গোলচত্বর, ইস্পাহানী মোড়, টাইগারপাস হয়ে পলোগ্রাউন্ড সমাবেশস্থল এবং পলোগ্রাউন্ড মাঠ হতে টাইগারপাস, ইস্পাহানি মোড়, রেডিসন গোলচত্বর হয়ে এম এ আজিজ স্টেডিয়াম পর্যন্ত সড়কে ভিভিআইপিসহ সমাবেশস্থলে আগত ভিআইপিদের গমনাগমনের সুবিধার্থে আগামী ০৪/১২/২০২২ খ্রিঃ তারিখ সকাল ০৮.০০ ঘটিকা হতে উক্ত সফর শেষ না হওয়া পর্যন্ত ভিভিআইপি গমনাগমন রুটসহ নগরীর বিভিন্ন স্থানে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাঁর সফরকালীন গমনাগমনের রুট, ভেন্যুসমূহের আশ-পাশের রাস্তা, রোড ব্লক/ডাইভারশন পয়েন্টসমূহ ও ড্রপিং জোন এবং সমাবেশে আগত ছোট-বড় গাড়ির পার্কিং স্থান নিধারণসহ সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার লক্ষে সিএমপি’র ট্রাফিক বিভাগ কর্তৃক নিম্নোক্ত পদক্ষেপ সমূহ গ্রহণ করা হয়েছে।

👉 রোড ব্লক ও ডাইভারশন পয়েন্ট সমূহ:—-
নগরীর ১) হাই লেভেল রোড ২) ওয়াসার মোড় ৩) জমিয়াতুল ফালাহ্ পশ্চিম গেইট ইউর্টান ৪) লালখান বাজার ফ্লাইওভারের নামার মুখ ৫) আলমাস মোড় ৬) চানমারি রোড ৭) ম্যাজিষ্ট্রেট কলোনী রোডের মুখ ৮) সিটি কর্পোরেশন অফিস গলির উভয় মুখ ০৯) দেওয়ানহাট ব্রীজের মুখ ১০) টাইগারপাস মোড় ১১) আমবাগান রেলক্রসিং ১২) কাজীর দেউড়ী ১৩) নেভাল এভিনিউ ১৪) ইঞ্জিনিয়ার ইনিষ্টিটিউট ১৫) রেলওয়ে অফিসার্স কলোনী মসজিদ ১৬) কুক আউট রেষ্টুরেন্ট ১৭) উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ১৮) কাঠের বাংলো ১৯) ফ্রান্সিস রোড ২০) আটমার্সিং ২১) এনায়েত বাজার ২২) পুরাতন রেল স্টেশন ২৩) কদমতলী মোড় ২৪) নিউ মার্কেট মোড় ২৫) সিটি কলেজ মোড় ২৬) ব্রীজ ঘাট(অভয়মিত্র ঘাট) ২৭) নতুন ব্রীজ (মেরিন ড্রাইভ রোডের মুখ) ২৮) আখতারুজ্জামান ফ্লাইওভারে উঠার মূখ (বেবী সুপার মার্কেট) ২৯) ষোলশহর ২নং গেইট পুলিশ বক্সের সামনে ৩০) ফ্লাইওভারে উঠার মুখ (এন মোহাম্মদ মুরাদপুর) ৩১) পেনিনসুলা হোটেলের সামনে ৩২) শহীদ শাহজাহান মাঠের সামনে (আমবাগান রোড) ৩৩) পাঞ্জাবি লেইনের মুখ (জাকির হোসেন রোড) ৩৪) আগ্রাবাদ বাদামতলী মোড়। এ সকল রুটের মূখে রোড ব্লক স্থাপন ও ডাইভারশন প্রদানের মাধ্যমে ভিভিআইপি গমনাগমনের সময় সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

👉 সমাবেশে গাড়ি নিয়ে অংশগ্রহণকারীদের জন্য
ড্রপিং পয়েন্টঃ—
নতুন ব্রীজ গোলচত্বরের পশ্চিম পার্শ্বে, কদমতলী মোড়, ষোলশহর রেলস্টেশনের সামনে রাস্তা, শহীদ শাহজাহান মাঠ ও আগ্রাবাদ বাদামতলী মোড়।

👉 বীর মুক্তিযোদ্ধাগনের ড্রপিং পয়েন্টঃ—
শহীদ শাহজাহান মাঠ ও নিউ মার্কেট।

👉 মাননীয় মন্ত্রী, মেয়র, এমপি, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার,
পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজি মহোদয়গণের ড্রপিং পয়েন্টঃ পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে (টাইগারপাস হতে সকল গাড়ি উল্টো পথে এসে ড্রপ করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের গাড়ি ইউর্টান করে কাঠের বাংলো দিয়ে সিআরবিতে চলে যাবে। মাননীয় মন্ত্রী, মেয়র, এমপি, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজি মহোদয়গণের গাড়ি সোজা সামনে গিয়ে রেলওয়ে পাবলিক স্কুল মাঠে প্রবেশ করবে )।

👉 পার্কিংঃ—
মাননীয় মন্ত্রী, মেয়র, এমপি, জিওসি- ২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজি মহোদয়ের কার পার্কিংঃ রেলওয়ে পাবলিক স্কুল মাঠ।

👉 কেন্দ্রীয় নেতৃবৃন্দের কার পার্কিংঃ—-
সিআরবি সাত রাস্তা (এক সারিতে)।

👉 বীর মুক্তিযোদ্ধাগণের গাড়ি পার্কিংঃ—-
শহীদ শাহজাহান মাঠ ও শুভপুর বাস টার্মিনাল।

👉 ঊর্ধ্বতন কর্মকর্তাগণের কার পার্কিংঃ—-
পুরাতন রেল স্টেশন ও সিআরবি সাত রাস্তা।

👉 মহানগর ও জেলা নেতৃবৃন্দের কার পার্কিংঃ—- জমিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠ, পুরাতন রেল স্টেশন ও প্যারেড গ্রাউন্ড।

👉 নেতৃবৃন্দের মাইক্রোবাস পার্কিংঃ—–
প্যারেড গ্রাউন্ড (চকবাজার)।

👉 বাস পার্কিংঃ—
নতুন ব্রীজ হতে কালামিয়া বাজার এক্সেস রোড, শুভপুর টার্মিনাল, ফরেস্ট গেইট (বন গবেষণা উচ্চ বিদ্যালয় মাঠ), বহদ্দারহাট টার্মিনাল, শহীদ শাহজাহান মাঠ (আমবাগান রোড), আগ্রাবাদ এক্সেস রোড ও অলংকার আলিফ গলি।

👉 মিডিয়া কার পার্কিংঃ—-
জমিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠ।

👉 আগামী ০৪/১২/২০২২খ্রিঃ তারিখে সকাল ০৮.০০ ঘটিকা হতে রাত ০৮.০০ ঘটিকা পর্যন্ত আন্তঃ জেলা যাত্রীবাহী এসি/নন-এসি বাস শহরের ভিতরে প্রবেশ করতে পারবেনা।

মাননীয় প্রধানমন্ত্রী’র সফর সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের নিমিত্তে উল্লেখিত নির্দেশনা সকল প্রকার যানবাহনের চালক, যাত্রী সাধারণ ও সমাবেশে অংশগ্রহণকারী সকলকে যথাযথভাবে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে এবং সিএমপির ট্রাফিক বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

প্রচারেঃ——-
চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশ (CMP)
জনস্বার্থেঃ——-

Please Share This Post in Your Social Media

More News Of This Category

চট্টগ্রামের ২৪ নং ওয়ার্ড ছোট পোল এলাকা থেকে সজিব (৩০) নামে ছেলেটি নিখোঁজ

চট্টগ্রামের হালিশহর থানাধীন ২৪ নং ওয়ার্ড ছোট পোল এলাকায় এক রিক্সা চালকের খোঁজ মিলছে না। তাঁর নাম মোঃ সজিব (৩০) সজিবের পরিবারের সদস্যরা বলছেন ২০ জানুয়ারি আনুমানিক রাত ৮ টার দিকে ছেলেটি রিকশা চালানোর উদ্দেশ্যে নিয়ে বেরিয়েছেন। এরপর আর বাসায় ফেরেনি। নিখোঁজ হওয়ার সময়,ছেলেটির গায়ে ছিল লাল/কালো রঙের ফুল /টি-সার্ট পরনে ছিল- লুঙ্গি ছেলেটির গায়ের রং স্যামলা, মাথার চুল কালো, মুখমণ্ডল একটু লম্বা ছোট,ছোট, দাড়ি আছে। উচ্চতা ৬” ফুট ৩” ইঞ্চি- এ বিষয়ে এলাকায়, বন্ধু বান্ধব, আত্মীয় স্বজনদের, কাছে জানার চেষ্টা করলেও কোন সন্ধান মিলেনি এ ঘটনায় পরের দিন,তার পরিবারের সদস্যরা হালিশহর থানায়,উপস্থিত হয়ে,একখানা সাধারণ ডায়েরি
করেছেন।জিডি নং-১১১০,

নিখোঁজ ব্যক্তির স্থায়ী ঠিকানাঃ-
মোঃ সজিব,(৩০)
পিতার নাম মোঃ রহমাতুল্লাহ, মাতার নামঃ-সেফালী খাতুন, গ্রামঃ- সুবর্ণচর – মধ্যম ব্যাগ্যা, ০৫ নং চর জুবলি থানাঃ- চরজব্বর জেলাঃ- নোয়াখালী
নিখোঁজ ব্যক্তির বাবা সাংবাদিকদের বলেন। তার ছেলে বর্তমানে,রিকশা চালিয়ে কষ্ট করেও,খুবই সুন্দর ভাবে,সকলকে নিয়ে, মিলেমিশে,দিনগুলি অতিবাহিত করতেছিলেন। নিখোঁজ ব্যক্তির, বর্তমান, ঠিকানাঃ- হালিশহর থানার, ব্যারিস্টার আবাসিকের, ২৬ নং ওয়ার্ড, মইন্যা পাড়া এলাকায় থাকেন। তবে গত শুক্রবার রাত থেকে তার কোন খোঁজ মিলছে না।

এ ব্যাপারে হালিশহর থানার এসআই মোঃ সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন নিখোঁজ রিকশা চালককে খুঁজে বের করার সর্বোচ্চ চেষ্টা চলছে। সঠিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তা নিয়ে সর্বশেষ অবস্থান শনাক্তের চেষ্টা চলছে। ছেলেটির বাবার আকুল আবেদন যদি কোন সহৃদয় ব্যক্তি ছেলেটির সন্ধান পেয়ে থাকেন এই নিচের মোবাইল নম্বরসহ ঠিকানায়। যোগাযোগ করার অনুরোধ জানান।

যোগাযোগের ঠিকানাঃ-
মোঃ রহমত উল্লাহ মাতার নামঃ-সেফালী খাতুন, ব্যারিস্টার আবাসিক,মাইন্যা পাড়া ২৬ নং ওয়ার্ড হালিশহর থানা চট্রগ্রাম
মোবাইল নম্বর /০১৮৭৮-৩১৯৪৯০
সকলের সহযোগিতা কামনা করছি

চট্টগ্রাম ছোট পোল এলাকার ২৪নং ওয়ার্ড হইতে সজিব (৩০) নামক এক যুবক নিখোঁজ

১৫ই আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বাষি`কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব মাহাতাব উদ্দিন চৌধুরী’র সভাপতিত্বে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রাক্তন মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি। তিনি বলেন-১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেশী বিদেশী চক্র হত্যা করে বাঙ্গালীর কপালে কলংক লেপে দিয়েছে,এ থেকে উত্তরণের পথ বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনা সারা বিশ্বকে আজ দেখিয়ে দিয়েছে। তিনি আরো বলেন-যারা উন্নয়নের পথে বাধাবিঘ্ন সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে রুকে দাঁড়ানোর জন্য নেতা কমী`দের আহবান জানান। বক্তব্য রাখেন-সহ সভাপতি যথাক্রমে – সাবেক প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন, বীর মুক্তিযোদ্ধা আবু নঈম চৌং, এডঃ ইব্রাহিম চৌং বাবুল,শফিকুল ইসলাম বাচ্চু,যুগ্ন সাধারন সম্পাদক এডঃ বদিউলের আলম,সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শফিক আদনান চৌধুরী,আইন বিষয়ক সম্পাদক এডঃ সাইমুল চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ ফয়সল,পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান চৌং,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন ইকবাল।আরো বক্তব্য রাখেন কায`করী সদস্যবৃন্দ ও থানা এবং ওয়াড` থেকে আগত নেতৃবৃন্দ।

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত।