জুলুম, অত্যাচার, অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করতে হবে – মুহাম্মদ বদিউল আলম

নিজস্ব প্রতিনিধিঃ এম আর তাওহীদ
  • Update Time : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৬১৪ Time View

গাউছিয়া কমিটি বাংলাদেশ দক্ষিণ ছনহরা ওয়ার্ড শাখার উদ্যোগে ১০দিন ব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলের ৯ম দিবস গতকাল ২৭শে জুলাই দক্ষিণ ছনহরা শাহী জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্টিত হয়েছে।

মাহফিলে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী প্রভাষক অধ্যাপক আজিজুল হক মানিক এবং মাহফিল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ শফিকুল ইসলাম মনিরের সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, চট্টগ্রাম ১২ পটিয়া আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী জননেতা মুহাম্মদ বদিউল আলম।

মাহফিলে প্রধান বক্তা ছিলেন আল্লামা গাজী আবুল কালাম বয়ানী এবং বিশেষ বক্তা ছিলেন মাওলানা জাহাঙ্গীর আলম আলকাদেরী ও মাওলানা হাফেজ আমিন রেজা কাদেরী।

উদ্ভোধক ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য মোখতার আহমদ আরিফ।

বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব শাহজাহান চৌধুরী, উপজেলা মৎস্যজীবি লীগের আহবায়ক সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফজল আহম্মদ দৌলতী, কাজী আল মামুন, হাজী জাহাঙ্গীর আলম (সও), হাজী মোতালেব (সও), হাজী সাহেব মিয়া, নুরুল ইসলাম, নুরুল হক (সও), যুবনেতা আমান উল্লাহ্ আমিরী, মোঃ বেলাল, মোঃ সাইফুল ইসলাম জুয়েল, ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসাইন, রাশেদুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথি মুহাম্মদ বদিউল আলম বলেন, ১০ মহররম অসংখ্য ঘটনাবলীর মধ্যে সবচেয়ে মর্মান্তিক ঘটনা হলো কারবালা ময়দানে ইমাম হুসাইন (র.)-এর শাহাদাত বরণ। তিনি জীবন বিসর্জন দিয়ে সত্যকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। তিনি আমাদের শিক্ষা দিয়েছেন শত বাধা বিপত্তি, জুলুম, অত্যাচার, অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করার জন্য সর্বদা সচেষ্ট থাকতে হবে।
মুহাম্মদ বদিউল আলম বলেন, নতুন প্রজন্মকে কারবালার শিক্ষা ও সঠিক ইসলামিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, কোরআন সুন্নাহর আলোকে জীবন পরিচালনা ব্যক্তি, পরিবার ও সমাজ গঠন করতে হবে। কোরআন হাদিসের নির্দেশিত পথে চলার মাধ্যমে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি লাভ সম্ভব।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

নাম পরিবর্তন
এস.আর ফিশিং লিমিটেড এর অধীনে এফ. ভি
ব্লু নর্থ -১ থেকে এফ.ভি লায়লা-২ নামকরণ
করা হবে। এই নাম দিয়ে কারো অভিযোগ
থাকলে অত্র বিজ্ঞপ্তি প্রকাশের তিন (৩) দিনের
মধ্যে নিচের নম্বরে যোগাযোগ করুন।
মোবাইল নং- ০১৮২৫-৮১৮২০৩
এল-২২৭৫/১৯

বিজ্ঞপ্তি