চটগ্রাম সিটি কর্পোরেশন এর সচিব খালেদ মাহমুদ কে বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তারি উন্নয়ন ব্যুরোর পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৯ Time View

নিজস্ব প্রতিনিধিঃ চটগ্রাম সিটি কর্পোরেশন এর সচিব খালেদ মাহমুদ কে বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তারি উন্নয়ন ব্যুরোর পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। গত ১২.০২.২৪ তারিখে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে চসিকের সচিব জনাব খালেদ মাহমুদ কে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন রপ্তানি উন্নয়ন ব‍্যুরোর পরিচালক হিসেবে বদলী আদেশ দেয়া হয়। কিন্তু ৩দিন পর আগামী ২০তারিখে অবমুক্তির আদেশ জারি করা হয়। এ বিষয়ে জনাব খালেদ মাহমুদকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান কর্তৃপক্ষ এটা করতে পারেন তবে আরো কয়েকদিন পরে করতে পারতেন। তার আগের বদলীর বিষয়গুলি নিয়ে জানতে চাইলে তিনি জানান এখন কর্তৃপক্ষ রিলিজ দিয়েছে আমি বদলীকৃত কর্মস্থলে যোগদান করব। আগে কর্তৃপক্ষ রিলিজ দেয়নাই যেতে পারিনাই। নিয়োগ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে জনাব খালেদ মাহমুদ জানান মেয়র মহোদয়ের লিখিত নির্দেশনার পর সচিবালয় বিভাগ কর্পোরেশনের আইন কানুন উল্লেখ করে ফাইল উপস্থাপন করা হলে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নিয়োগ আদেশ দেয়া হয়। মেয়র মহোদয়ের নির্দেশের বাইরে কোন নিয়োগ পদোন্নতি দেয়া সম্ভব না। তাছাড়া এধরনের নিয়োগ আদেশে প্রধান নির্বাহী কর্মকর্তা নিজেও স্বাক্ষর করেছেন, এমনটি অনেক বিভাগীয় প্রধানও স্বাক্ষর করেন। খোঁজ নিলে আপনারাও জানতে পারবেন। তিনি আরো জানান সচিবালয় বিভাগ শুধুমাত্র কর্মকর্তা কর্মচারিদের ব‍্যক্তিগত নথি পরিচালনা করেন। এতে তাদের বেতন ভাতা বিভিন্ন ছুটি অবসর উত্তরসহ ব‍্যক্তিগত সংশ্লিষ্ট কার্যক্ষম থাকে। এর বাইরে সচিব বা সচিবালয় বিভাগ কোনো কাজ করেনা। তিনি আরো জানান চসিকে চসিবের কাজ হচ্ছে সিদ্ধান্ত বাস্তবায়নকারী হিসেবে নীতি নির্ধারনী হিসেবে নয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আলহামদুলিল্লাহ অত্যন্ত ভালো একটি কাজে থাকতে পেরে খুবই ভালো লাগছে ০৫/০৪/২০২৪ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় কাতার চ্যারিটির পক্ষ থেকে ৫০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী প্রদান উপহার প্রদান করেন ৬৬ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আব্দুল মতিন সাউদ ভাই ও ফুলকুড়ি ইউনিট আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন ভাই ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সকলেই ছিলেন পাশাপাশি সার্বিক সহযোগিতায়‌ ছিলেন এলাকার সকল ছোট ভাইয়েরা। এবং এই ঈদ সামগ্রীর আয়োজক ছিলেন আমজাদ হোসেন বাবলু ভাই এডমিন কাতার চ্যারিটি

পাঁচ শতাধিক পরিবার কে ঈদ উপহার দিলো কাতার চ্যারিটি