নোয়াখালীর বয়ারচরে কোস্টগার্ডের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

কর্ণফুলী ডেক্স
  • Update Time : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১২৪ Time View

নোয়াখালীর বয়ার চরের টাংকির ঘাটের আবদুর রব ব্যাপারী ও তার হাই স্কুল পডুয়া দুই ছেলেকে রাতের অন্ধকারে রহস্যজনক ভাবে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে ফাসানোর প্রতিবাদে মেঘনা নদীর কোস্টগার্ড দক্ষিণ জোনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে ভূক্তভোগি পরিবার ও জেলেরা । গতকাল স্থানীয় টাংকি বাজারে এ সাংবাদিক সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

সংবাদ সম্মেলনে আবদুর রব ব্যাপারী মেয়ে জান্নাত আকতার লিখিত বক্তব্যে জানান, তার বাবা মাছ ব্যবসায়ী আবদুর রবের থেকে দীর্ঘদিন ধরে মেঘনা নদীর কোস্ট গার্ড দক্ষিণ জোনের কর্মকর্তা লেঃ এস.এম. তাহসিন রহমান (এক্স),বিএন,পরিচিত নং-৩১৩২ ও সিজি স্টেশন হাতিয়া কোস্টগার্ড কর্মকর্তা লেঃ এ.এস.এম.লুৎফর রহমান (এক্স) বিএন, পরিচিতি নং-২৮৫৮ বিশাল অঙ্কের মাসিক চাঁদা দাবী করে আসছে ।

তিনি কোস্ট গার্ড কর্মকর্তাদের চাঁদা দিতে পারবেননা বলে নিষেধ করে দেন ।এতে কোস্ট গার্ড ক্ষিপ্ত হয়ে আবদুর রব ব্যাপারীকে বিভিন্ন ভাবে হয়রানী ও গ্রেফতারের পায়তারা করে আসছিল।

এ পায়তারার অংশ হিসেবে উল্লেখিত কোস্ট গার্ড দল গত ৯ জুলাই শুক্রবার রাত অনুমানিক ৪ ঘটিকার সময় আবদুর রব ব্যাপারী ও তার দুই ছেলে স্থানীয় হাতিয়া জনকল্যান শিক্ষা ট্রাষ্ট হাই স্কুলের এস,এস,সি পরিক্ষার্থী মোঃ রহিম ও একই বিদ্যালয়ের ১০ শ্রেণীর শিক্ষার্থী মোঃ রবিনকে টাংকি বাজার পুলিশ ক্যাম্পের পাশে অবস্থিত আবদুর রব ব্যাপারীর নিজ বাড়ীর বসত ঘরের দরজা ভেঙ্গে থেকে ঘুমন্ত অবস্থায় ঘর থেকে তাদেরকে রহস্যজনক ভাবে গ্রেফতার করে মারধর করে । এ সময় কোস্ট গার্ড কিছু পুরাতন অস্ত্র তাদের সাথে করে এনে তাদের ঘরের পূর্ব পাশে কৌশলে রেখে ঐ অস্ত্র গ্রেফতারকৃতরা রেখেছে বলে সাজানো অভিযোগে তাদেরকে গ্রেফতার করে ভোর রাতে নদীতে নিয়ে যায়।
পরে নোয়াখালী জেলার হাতিয়া থানায় তাদেরকে সোপর্দ করে। শুধু তাই নয় কোস্টগার্ড ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুুতি কালে অস্ত্রসহ আবদুর রব ব্যাপারী ও হাই স্কুল পডুয়া দুই ছেলেকে কোস্ট গার্ড গ্রেফতার করে বলে হাতিয়া থানায় মিথ্যা মামলা দায়ের করে কোস্টগার্ড সদস্য আশরাফুল ইসলাম,যাহার পরিচিতি নং ইএ-৪,এনআইডি-১৫৯২০৩৯৮৮৮৭৭৫।

সংবাদ সম্মেলনে কোস্ট গার্ডের এ সাজানো গ্রেফতার নাটকের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলার আসামীদের নি:শ্বর্ত মুক্তি দাবী করা হয়। সেই সাথে অভিযুক্ত কোস্টগার্ডদের আইনের আওতায় এনে বিচার দাবী করা হয়।

সংবাদ সম্মেলন শেষে টাংকি বাজারে ব্যবসায়ী ও জেলেরা একই দাবীতে মানব বন্ধন করে।
মানববন্ধন এ বক্তব্য রাখেন, ব্যবসায়ী মাওলানা সফিক হুজুর, মো. জহির উদ্দিন, গ্রেফতার নাটকের প্রত্যক্ষদর্শী সিএনজি চালক মো আলা উদ্দিন, টাংকি বাজার বড় মসজিদের ইমাম ফজলুল হকসহ আরো অনেকে ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category